সাদিয়াকে বাঁচাতে চকলেট বিক্রি করছেন তিতুমীরের শিক্ষার্থী

  • পোস্ট করা হয়েছে সেপ্টেম্বর ১২ই, ২০১৯

ভাইয়া একটা চকলেট নিবেন? নেন না ভাইয়া। প্রতিদিনতো কত টাকা নষ্ট করেন। আমা’র কাছ থেকে ৫ টাকা দিয়ে একটা নেন না প্লিজ।

এভাবেই তিতুমীর কলেজের ক্যাম্পাসে ক্যাম্পাসে ঘুরে চকলেট বিক্রি করছে সরকারি তিতুমীর কলেজের ছাত্র রায়হান।

এমন আকুতিভরা কণ্ঠ শুনে হয়তো অনেকের মনে হতে পারে চকলেট বিক্রি করে ছেলেটি সংসার চালায়।

কিন্ত না বিষয়টি সম্পূর্ণ ভিন্ন। সরকারি তিতুমীর কলেজের রসায়ন বিভাগের মেধাবী ছাত্রী সাদিয়া সুলতানা ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু শয্যায় রয়েছেন। প্রয়োজন চল্লিশ লক্ষ টাকার। তাকে বাঁচাতে এগিয়ে এসেছেন সরকারি তিতুমীর কলেজের শিক্ষাথীরা। ভিন্ন আঙ্গিকে খাবার বিক্রি করে টাকা জোগাচ্ছে সরকারি তিতুমীর কলেজ বিতর্ক ক্লাব।

প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের এমন কোনো কাজ সত্যি প্রশংসার দাবিদার। চল্লিশ লক্ষ টাকা জোগাড় করতে পারবে কি না জানেন না তারা। তবে মনে প্রবল জোর তাদের সাদিয়া আপুকে সুস্থ করে তুলবে। তাইতো টাকা জোগাড় করতে এভাবেই মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন।

চকলেট বিক্রি করা রায়হান জানান, চকলেট বিক্রির সমস্ত অর্থ যাবে সাদিয়ার চিকিৎসায়। আমরা হয়তো টাকা দিয়ে সহযোগিতা করতে পারবো না। তাই শ্রম দিয়ে সহযোগিতা করছি যাতে সাদিয়া সুলতানা আবার আমাদের মাঝে ফিরে আসে। আবার আমরা সাদিয়াকে মানবতার কল্যাণে দেখতে চাই যিনি এই তিতুমীর কলেজ থেকে প্রতিদিন মানুষকে রক্তের ব্যবস্থা করে দিয়ে সহযোগিতা করতেন।

সাদিয়ার জন্য প্রতিদিন শিক্ষার্থীদের কাছ থেকে টাকা জোগাড়ে নেতৃত্ব দিয়ে থাকেন তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ। তিনি বলেন, আমরা যারা সাদিয়ার জন্য বিভিন্ন ভাবে অর্থ সংগ্রহ করছি তাদের কারোর সঙ্গেই তার রক্তের স’ম্পর্ক নেই।সাদিয়া আমাদের কারও সহপাঠী, কারও বড়বোন, কারও ছোটবোন কিংবা কারও শিক্ষার্থী। তারপরও আমরা সবাই এক সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছি সাদিয়াকে বাঁচাবো বলে। কারণ সাদিয়া তিতুমীরিয়ান  আমরাও তিতুমীরিয়ান।

খাবার বিক্রি করে টাকা জোগানোর উদ্যোক্তা বিতর্ক ক্লাবের সভাপতি মাহবুব হাসান রিপন জানান, প্রতিদিন তারা তিতুমীর কলেজের ক্যাম্পাসে পঁচিশ থেকে ত্রিশ হাজার টাকার খাবার বিক্রি করছেন। অধ্যয়নরত অবস্থায় এমন কাজ সত্যিই আনন্দদায়ক। তাও সেটা হচ্ছে একটি বোনকে বাঁচানোর য্দ্ধু। তিনি জানান, সকাল থেকে যেসকল কর্মী তার সাথে কাজ করেন তারা অনেক সাচ্ছন্দেই খাবার বিক্রি করেন। তারা তাদের বোনের জন্য কাজ করছে। তাদের বোনকে বাঁচানোর জন্য কাজ করছে।

তিনি জানান, আমরা শুধু খাবার বিক্রি নয় গতকাল আমরা ডিবেট ফর সিস্টার নামে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছি যেখানে টিকিট কেটে দর্শকরা বিতর্ক উপভোগ করেছেন। আর সেই টিকিট বিক্রির সমস্ত অর্থ আমরা সাদিয়ার চিকিৎসায় ব্যয় করবো।

ক্যান্সারে আক্রান্ত সাদিয়া সুলতানাকে আর্থিক সহায়তার জন্য যোগাযোগের ঠিকানা: ০১৯৭৭১০৮৩৮৩ বিকাশ (এজেন্ট)। ব্যাংক হিসাব কামরুন নাহার (সাদিয়ার মা) -আল আরাফাহ ইসলামী ব্যাংক (খিলক্ষেত শাখা) ৯৯০১১৮০৫৯৯৫৬৭। মোবাইল: ০১৬৮৮৫১৮৩৪৫। source BD71NEWS

লেখক
ছাত্র

Ask Doctor Information

আপনি আরও দেখতে পারেন
ডাক্তার